অনন্দিতা
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২৮-০৪-২০২৪

অনন্দিতা
আজ ও পথ চেয়ে
কত পথ খোঁজা হলো...
মহাতির মঙ্গোলিয়ান থেকে গ্রিক
পুরান!! সভ্যতার আদ্য যুগ থেকে
এই শতাব্দির গ্রহানু অবধি...
কোথায় খুঁজিনি বলো তোমায়?
ক্রান্তি রেখার পূর্বান্ত থেকে; কত শত মেরুকরনে
কতবার দেখতে চেয়েছি তোমায়
পাইনি; তোমার শুভ্র সাদা আভা
জীবনান্দের চোখে ও দেখতে চেয়েছি
বিদিশার কালো কেশে.....!!!
অনিন্দিতা, পাইনি।
অথচ পেতাম, হ্যা পেলে কি যা তা হতো বলো
"যখন আমার একুশ বছর বোধহয়
তুমি তখন অষ্টাদশীর ছোঁয়ায়".........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।